ঢাকা, ২৫ মে, ২০২৪
Banglar Alo

পাবনায় অবৈধ ৩ ইটভাটায় অভিযান, লাখ টাকা জরিমানা

Publish : 10:22 AM, 03 April 2024.
পাবনায় অবৈধ ৩ ইটভাটায় অভিযান, লাখ টাকা জরিমানা

পাবনায় অবৈধ ৩ ইটভাটায় অভিযান, লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক :

পাবনা সদরের চর আশুতোষপুর এলাকায় অবৈধ তিনটি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করে লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ইটভাটার নিষিদ্ধ ড্রাম চিমনি ধ্বংস করা হয়।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে পাবনা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হকের উদ্যোগে এবং পাবনা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী আল মাহমুদের নেতৃত্বে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। 

মোবাইল কোর্টে মেসার্স এসআরএম  ব্রিকসকে ৩০ হাজার টাকা, মেসার্স এনএসবি  ব্রিকসকে ৩০ হাজার টাকা এবং মেসার্স এসআরবি ব্রিকসকে ৪০ হাজার টাকাসহ মোট ১ লাখ টাকা জরিমানা ও তা আদায় করা হয়। এ ছাড়া ইটভাটা তিনটির ড্রাম চিমনি ভেঙে দেয়া হয় এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, পাবনার সহযোগিতায় পানি দিয়ে ভাটাগুলোর আগুন নিভিয়ে দেওয়া হয়। 

মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, পাবনা জেলা কার্যালয়ের পরিদর্শক জনাব মো. আব্দুল মমিন।এ সময় উপস্থিত ছিলেন অত্র কার্যালয়ের সহকারী পরিচালক মো. নাজমুল হোসাইন।  

পাবনা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হক বলেন, অবৈধ ইটভাটার বিরুদ্ধে চলমান এই অভিযান অব্যাহত থাকবে। যে সকল ইটভাটা নিয়মনীতির বাইরে রয়েছেন তাদের দ্রুত নিয়ম নীতির মধ্যে আসার আহ্বান জানাই।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম খেপুপাড়া হয়ে ঢুকবে ‘রেমাল’, হতে পারে ৮ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস শিরোনাম এমপি আজিম হত্যার তদন্তে ভারত যাবে ডিবি শিরোনাম দেশে ফিরে থলের বিড়াল বের করে দেব: নিপুণ শিরোনাম ডিপজলের গরুর হাট নিয়ে বেজায় চটেছেন মিশা! শিরোনাম জেলেনস্কি আর ইউক্রেনের বৈধ শাসক নন : পুতিন শিরোনাম ঢাকায় বস্তি থাকবে না, রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধানমন্ত্রী