ঢাকা, ২৫ জুলাই, ২০২৪
Banglar Alo

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য গুগলের নতুন ৭ ফিচার

Publish : 10:53 PM, 14 June 2024.
অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য গুগলের নতুন ৭ ফিচার

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য গুগলের নতুন ৭ ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের রয়েছে অসংখ্য ফিচার। প্রতিনিয়ত ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগল। এবার অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য ৭টি নতুন ফিচার চালু করা হয়েছে।

মেসেজ এডিটিং

গুগলের এই ফিচারের জন্য অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা অনেক দিন ধরে অপেক্ষা করেছিলেন। এখন থেকে গুগল মেসেজের অধীনে আরসিএস মেসেজ খুব সহজে এডিট করা যাবে। মেসেজে কোনো ভুল সংশোধন বা নতুন টেক্সট যুক্ত করতে হলে ব্যবহারকারীদের প্রথমে নির্দিষ্ট মেসেজের উপর লং প্রেস করতে হবে। এরপরে এডিট করার বিকল্প আপশন এসে যাবে। তবে মেসেজ পাঠানোর ১৫ মিনিটের মধ্যেই সংশোধন করতে হবে। তানাহলে আর এই বিকল্পটি কাজ করবে না।

ইনস্ট্যান্ট হটস্পট

এ সুবিধা কাজে লাগিয়ে মাত্র একটি ট্যাপের মাধ্যমে ফোনের হটস্পটে অ্যান্ড্রয়েড ট্যাবলেট ও ক্রোমবুক যুক্ত করতে পারবেন ব্যবহারকারীরা।

নতুন ইমোজি

অ্যান্ড্রয়েড ফোনের জিবোর্ডে আরো নতুন ইমোজি যোগ করছে গুগল। ইমোজি কিচেনে আরো নতুন কম্বিনেশন ব্যবহারের সুযোগ পাবেন ব্যবহারকারীরা।এছাড়াও এতে চ্যাটিং হবে আরো মজাদার। 

গুগল হোম ফেভারিট উইজেট

এর সাহায্যে খুব সহজেই স্মার্ট হোম অ্যাপ্লায়েন্স পরিচালনা করা যাবে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এখন তাদের ডিভাইসের হোম স্ক্রিনে ‘গুগল হোম ফেভারিট উইজেট’ যুক্ত করার বিকল্প পাবে। এর ফলে গুগল হোম অ্যাপ চালু না করে ফোনের স্ক্রিন থেকেই সহজে স্মার্ট হোম যন্ত্র নিয়ন্ত্রণ করা যাবে।

গুগল হোম ফেভারিট টাইল অন ওয়্যার ওএস 

ওয়্যার ওএস চালিত স্মার্টওয়াচের ব্যবহারকারীরা এখন সরাসরি তাদের ওয়াচ ফেসে ‘গুগল হোম ফেভারিট’ যুক্ত করতে পারবেন। মূলত পার্সোনালাইজড ইউজার অভিজ্ঞতা দিতেই এই ফিচার নিয়ে আসা হয়েছে। এই বৈশিষ্ট্যটি ওয়্যারেবল থেকেই স্মার্ট হোম যন্ত্র নিয়ন্ত্রণ করা যাবে।

গুগল ওয়ালেট এনহ্যান্সমেন্ট

ওয়্যার ওএস চালিত স্মার্টওয়াচ থেকে ব্যবহারকারীরা সরাসরি পেপাল অ্যাপ ব্যবহার করে অর্থপ্রদান করতে পারে। ‘গুগল ওয়ালেট এনহ্যান্সমেন্ট’ বর্তমানে জার্মান এবং মার্কিন ওয়ালেট ব্যবহারকারীদের জন্য সীমাবদ্ধ। 

ডিজিটাল কার কি

ডিজিটাল কার কি সেবার পরিধি বাড়াচ্ছে গুগল। ফলে ব্যবহারকারীরা আরো ভালো আনলক সিকিউরিটি সিস্টেমের সুবিধা পাবে। বর্তমানে নির্বাচিত কয়েকটি ‘মিনি’মডেলের জন্য এই ফিচার নিয়ে আসা হয়েছে। তবে খুবই শিগগিরই এ সুবিধাটি মার্সিডিজ বেঞ্জ ও পোলেস্টার গাড়িতে ব্যবহার করা যাবে। ডিজিটাল কার কি ব্যবহার করে অ্যান্ড্রয়েড ফোনের সাহায্যেই গাড়ি চালু, লক ও আনলক করতে পারবে। 

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে শিরোনাম যে পাঁচ দিনের কথা ভুলবে না নারায়ণগঞ্জবাসী শিরোনাম সংগীতশিল্পী শাফিন আহমেদ মারা গেছেন শিরোনাম স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর শিরোনাম পৌনে দুই ঘণ্টা আগুনে পুড়ল ধানমন্ডির ফরেস্ট লাউঞ্জ শিরোনাম আজও ঢাকায় ৭ ঘণ্টা শিথিল থাকছে কারফিউ